করিমগঞ্জ নিউজ :
জাফরাবাদ

জাফরাবাদে ভুট্টা ক্ষেতে মিলল নবজাতক

কান্নার আওয়াজ শুনে জাফরাবাদ এলাকায় একটি ভুট্টা ক্ষেত থেকে এক নবজাতককে উদ্ধার করেছেন এলাকাবাসী। তাকে উপজেলা শিশুকল্যাণ পরিষদের তত্ত্বাবধানে রাখা হয়েছে।

বুধবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার জাফরাবাদ ইউনিয়নের জাল্লাবাদের মালিবাড়ী মোড় প্রধান সড়কের পাশের একটি ভুট্টা ক্ষেত থেকে ওই কন্যাশিশুটিকে উদ্ধার করা হয়।

জানা গেছে, বুধবার রাত সাড়ে ৮টার দিকে নবজাতকের কান্নার আওয়াজ শুনে আবুল কালামের ভুট্টা ক্ষেত থেকে এলাকার  অটোরিকশাচালক মেনু মিয়া কয়েকজন লোক সঙ্গে নিয়ে শিশুটিকে উদ্ধার করেন। পরে পার্শ্ববর্তী বাড়ির কদবানু নামে এক গৃহবধূ শিশুটির তাৎক্ষণিক পরিচর্যার দায়িত্ব নেন।

বৃহস্পতিবার ১৭ মার্চ সকালে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাদাৎ মো. সায়েম ঘটনাটি জেনে থানা পুলিশকে জানান। খবর পেয়ে করিমগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আনোয়ার হোসেন ঘটনাস্থলে গিয়ে শিশুটিকে উদ্ধার করে নিয়ে যান।

পরে উপজেলা সমাজসেবা অফিসার সাইফুল আলমের তত্ত্বাবধানে করিমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিশুটির শারীরিক পর্যবেক্ষণ সম্পন্ন হয়। শিশুটির শারীরিক কোনো জটিলতা না থাকায় উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে পুলিশ পরিদর্শকের (তদন্ত) পারিবারিক পরিচর্যায় রাখা হয়েছে ওই নবজাতক শিশুটিকে।

করিমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তসলিমা নূর হোসেন জানান, শিশুটির নিরাপদ আশ্রয় ও পরিচর্যার জন্য উপজেলা শিশুকল্যাণ পরিষদের তত্ত্বাবধানে রাখা হয়েছে। পরবর্তীতে স্থায়ীভাবে লালন পালনের জন্য দত্তক নিতে আগ্রহীদের মধ্য থেকে যাচাই-বাছাই করে দত্তক দেওয়া কিংবা আদালতের নির্দেশনা চেয়ে ব্যবস্থা নেওয়া যাবে।

| করিমগঞ্জ নিউজ |