করিমগঞ্জ নিউজ :
কাদিরজঙ্গল

চার শিক্ষিকাকে হেনস্তার বিচার দাবিতে মানববন্ধন

জঙ্গলবাড়িতে স্কুলে ঢুকে ছাত্রীকে উত্ত্যক্তে বাধা দেওয়ায় চার শিক্ষিকাকে হেনস্তা করেছে বখাটেরা। এ ঘটনার প্রতিবাদ ও বিচারের দাবিতে মানববন্ধন করেছেন কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার জঙ্গলবাড়ী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের।

পরীক্ষা বন্ধ রেখে সোমবার (১৩ জুন) সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন কর্মসূচি।

জানা গেছে, করিমগঞ্জ উপজেলার কাদিরজঙ্গল ইউনিয়নের জঙ্গলবাড়ী উচ্চ বিদ্যালয়ে ছাত্রী উত্ত্যক্তের প্রতিবাদ করায় গতকাল রোববার (১৩ জুন) বিকেল ৫টার দিকে স্কুল ছুটির পর বাড়ি ফেরার পথে করিমগঞ্জের দেওয়ানগঞ্জ বাজার সংলগ্ন তালিয়াপাড়া এলাকায় পথরোধ করে বখাটেরা ওই চার শিক্ষিকার শরীরে কাদা মিশ্রিত গোবর ছুড়ে মারে।

স্থানীয় সূত্রে জানা গেছে, জঙ্গলবাড়ী উচ্চ বিদ্যালয়ের দুই ছাত্রীকে বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে ৩-৪ জন বখাটে প্রায়ই উত্ত্যক্ত করত। মোবাইলফোনে তাদের ছবিও তুলত। রোববার প্রথম সাময়িক পরীক্ষা চলাকালে বখাটেরা বিদ্যালয়ে প্রবেশ করে দুই ছাত্রীর সঙ্গে দেখা করে। এ দৃশ্য দেখে শিক্ষিকা শাহনাজ পারভীন-১, শাহনাজ পারভীন-২, লাভলী রাণি পাল ও তানিয়া ছিদ্দিকী তাদের বিদ্যালয় থেকে বের হয়ে যেতে বলেন।

ছুটি শেষে চার শিক্ষিকা অটোরিকশাযোগে বাড়ি ফেরার পথে দেওয়ানগঞ্জ বাজার সংলগ্ন তালিয়াপাড়া এলাকায় পৌঁছালে বখাটেরা অটোরিকশাটি থামায়। পরে শিক্ষিকাদের শরীরে গোবর ও কাদা মিশ্রিত ময়লা পানি ছুড়ে মারে।

এ ঘটনায় শিক্ষিকা শাহনাজ পারভীন-১ সন্ধ্যার পর তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে একটি পোস্ট করলে প্রতিবাদের ঝড় ওঠে। বখাটেদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয় সেই পোস্টের কমেন্ট বক্সে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাটি বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও করিমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ফোনে অবগত করা হয়েছে। ইউএনও মামলা করার পরামর্শ দিয়েছেন।

করিমগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সামছুল আলম সিদ্দিকী জানান, খবর পেয়ে তিনি ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি ও আইনানুগ ব্যবস্থা নেওয়ার আশ্বাসে দলে শিক্ষত-শিক্ষার্থীরা কর্মসূচি স্থগিত করেন। এ ঘটনায় জড়িত বখাটেদের গ্রেপ্তারে অভিযান চলছে।

| করিমগঞ্জ নিউজ |